Category Archives: উন্নয়নের কর্মকান্ড

পানি নিস্কাশন বাধামুক্ত করতে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে হবিগঞ্জ পৌরসভা

একটানা অবিরাম বর্ষনের কারনে পানি নিস্কাশন বাধামুক্ত করতে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে হবিগঞ্জ পৌরসভা। পানি নিস্কাশনের ড্রেনে ময়লা আবর্জনা সহ নানা প্রতিবন্ধকতা দুর করতে বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে পরিচ্ছন্নতাকর্মী নিয়োজিত করা হয়। ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস ড্রেনের মধ্যে ময়লা আবর্জনা ফেলে পানি নিস্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে এবং এ ব্যাপারে জনসচেতনতা গড়ে তোলতে পৌরবাসীর প্রতি আহবান জানান। হবিগঞ্জ পৌরসভার প্রতিটি ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান চলাকালীন বিশেষভাবে পর্যবেন করে এলাকাবাসীর সাথে আলোচনা করেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ।

Share on Facebook

হবিগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের মাঝে ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাসের পৌরসভার মনোগ্রাম খচিত গেঞ্জি বিতরণ

হবিগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের পড়নের জন্য পৌরসভার মনোগ্রাম খচিত গেঞ্জি বরাদ্দ দেন ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস। ৪ জুন মঙ্গলবার সকালে পৌরভবনে ভারপ্রাপ্ত মেয়র পরিচ্ছন্নতাকর্মীদের মাঝে গেঞ্জি বিতরন করেন। এ সময় তিনি পৌরসভার বিভিন্ন এলাকায় পানি নিস্কাশনের জন্য আন্তরিকতার সাথে কাজ করার জন্য পরিচ্ছন্নতাকর্মীদের প্রতি নির্দেশ প্রদান করেন।

Share on Facebook

পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে পৌর এলাকার দরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরণ

পৌরএলাকার পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে পৌর এলাকার দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে ভিজিএফের চাল। সকালে হবিগঞ্জ শহরের ৩ নং ওয়ার্ডের নিরদাময়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভিজিএফের চাল বিতরণ উদ্বোধন করেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস। হবিগঞ্জ পৌরসভার ৯ টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডের নির্ধারিত কেন্দ্রে চাল বিতরণ কর্মসূচী পরিচালিত হয়। চাল বিতরণকালে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দসহ পৌরসভার সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। ৯ টি ওয়ার্ডে ৪ হাজার ৬ শ ২১ জন ভিজিএফ কার্ডধারী রয়েছেন। প্রত্যেক কার্ডধারীকে ১৫ কেজি করে চাল দেয়া হয়েছে।

Share on Facebook

পবিত্র ঈদ উল ফিতরে হবিগঞ্জ পৌরসভার ৭০ টি মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনদের সম্মানী ভাতা দিয়েছে হবিগঞ্জ পৌরসভা

পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে হবিগঞ্জ পৌরসভার ৭০ টি মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনদের সম্মানী ভাতা দিয়েছে হবিগঞ্জ পৌরসভা। ২৯ মে বুধবার হবিগঞ্জ পৌরসভার হলরুমে সম্মানী ভাতা বিতরণ অনুষ্ঠানে ওই সম্মানীর টাকা বিতরণ করা হয়। সভার সভাপতির বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস। ইমামদের মধ্য হতে বক্তব্য রাখেন মাওলানা আশরাফুল ওয়াদুদ ও মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী। সভা শেষে খতিব ও ইমামদের সম্মানী ভাতা হিসেবে ৪ হাজার টাকা করে এবং মুয়াজ্জিনদের সম্মানী ভাতা হিসেবে ২ হাজার টাকা করে দেয়া হয়। সম্মানী ভাতা বিতরণ অনুষ্ঠানে হবিগঞ্জ পৌরসভার নিজস্ব তহবিল হতে মোট ৪ লাখ ৩৪ হাজার টাকা সম্মানী ভাতা দেয়া হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আব্দুল কুদ্দুস ও হিসাব রক মোঃ শাহীন মিয়া।

Share on Facebook

পৌরপরিষদের সদস্যবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

হবিগঞ্জ পৌরসভায় পৌরপরিষদের সদস্যবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৬ মে রবিবার হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে এ দোয়া ও ইফতার মাহফিলঅনুষ্ঠিত হয়। বিকেলে হবিগঞ্জ পৌরপরিষদের মাসিক সভা অনুষ্ঠিতহওয়ার পর দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এ আয়োজনেউপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস,কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন,মোঃ আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলীশামীম, খালেদা জুয়েল, অর্পনা পাল, পৌরসচিব মোঃ ফয়েজআহমেদসহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এর আগেপৌরসভা ইমাম, মুয়াজ্জিন, এতিম, হাফেজখানার ছাত্র, রাজনৈতিকব্যক্তিত্ব, সাংবাদিক, সাবেক জনপ্রতিনিধি, ওয়ার্ড কমিটি ওটাউন লেবেল কোঅর্ডিনেশন কমিটির সদস্যবৃন্দ ও গন্যমান্যব্যক্তিবর্গের সম্মানে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে হবিগঞ্জ পৌরসভা।

Share on Facebook

হবিগঞ্জ পৌরসভার দোয়া ও ইফাতর মাহফিলে সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির

হবিগঞ্জ পৌরবাসীর প্রত্যাশা পূরনে পৌরপরিষদকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়েছেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। তিনি গত ১৫ মে হবিগঞ্জ পৌরসভার রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিকবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গের সম্মানে আয়োজিত দোয়া ও ইফাতর মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। এডভোকেট মোঃ আবু জাহির বলেন হবিগঞ্জ পৌরসভায় কিছুদিন আগে ১৬ কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধন করেছি। ভবিষ্যতে পৌরসভায় আরো উন্নয়ন কাজ হাত নেয়া হবে। তিনি বলেন সকল সমন্বয়হীনতা কাটিয়ে উঠে পৌরসভার সেবা ও উন্নয়ন গতিশীল করার চেষ্টা করছে বর্তমান পৌর পরিষদ। আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফজলুল হক। দোয়া ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ। আয়োজনে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফজলুল জাহিদ পাভেল, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ নূরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রবিউল ইসলাম, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান, হবিগঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ সামছু মিয়া, পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, মোঃ আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম, পিয়ারা বেগম, খালেদা জুয়েল ও অর্পনা পাল। দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন হবিগঞ্জের বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ, ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় দায়িত্ব পালনরত হবিগঞ্জের সাংবাদিকবৃন্দ, সাবেক জনপ্রতিনিধিবৃন্দ, নগর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ, ওয়ার্ড কমিটির সদস্যবৃন্দসহ শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ।

Share on Facebook

ইমাম, মুয়াজ্জিন ও এতিমদের সম্মানে হবিগঞ্জ পৌরসভার দোয়া ও ইফতার মাহফিল

পৌরএলাকার ইমাম, মুয়াজ্জিন ও এতিমদের সম্মানে হবিগঞ্জ পৌরসভায় অনুষ্ঠিত হয়েছে দোয়া ও ইফতার মাহফিল। রবিবার হবিগঞ্জ পৌরভবনে এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলের পূর্বে হবিগঞ্জ পৌরসভার ইফতার আয়োজন কমিটির আহবায়ক পৌরকাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া সংপ্তি বক্তৃতায় বলেন প্রতি বছরের মতো এবারও হবিগঞ্জ পৌরসভায় ইমাম, মুয়াজ্জিন ও এতিমদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। তিনি হবিগঞ্জ পৌরসভা যাতে জনগনের সেবায় সফলভাবে কাজ করে যেতে পারে সে জন্য সকলের প্রতি দোয়া কামনা করেন। আয়োজনে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস, পৌরকাউন্সিলর শেখ মোঃ উম্মেদ আলী শামীম, গৌতম কুমার রায়, পৌর সচিব মোঃ ফয়েজ আহমেদ প্রমুখ। দোয়া ও ইফতার মাহফিলে হবিগঞ্জ পৌরএলাকার মসজিদসমূহের ইমাম ও মুয়াজ্জিনগন এবং বিভিন্ন এতিম ও হাফেজখানার ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন। ইফতারের পূর্বে হবিগঞ্জ পৌরবাসী তথা দেশবাসীর সুখ সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

Share on Facebook

হবিগঞ্জ পৌরএলাকায় ১৫ কোটি ৬৩ লক্ষ টাকার উন্নয়ন কাজ উদ্বোধন করেছেন এডভোকেট মোঃ আবু জাহির এমপি

হবিগঞ্জ পৌরএলাকায় ১৫ কোটি ৬৩ লক্ষ টাকার উন্নয়ন কাজ উদ্বোধন করেছেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। ৭ মে একদিনে দ্বিতীয় দফায় তিনি ৯ কোটি ৪২ লাখ ২৬ হাজার ৬ শ ২৬ টাকার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এর আগে গত বৃহস্পতিবার তিনি ৬ কোটি ২০ লাখ ৭৩ হাজার ৩ শ ৭৪ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করেন। হবিগঞ্জ পৌরসভায় বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামোগত উন্নতিকরন সেক্টর প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে ১৫ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয়ে রাস্তা, ড্রেন ও ঘাটলা নির্মাণ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
সোমবার এডভোকেট মোঃ আবু জাহির এমপি হবিগঞ্জ পৌরএলাকার বিভিন্ন স্থানে ১০ টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি বলেন বর্তমান সরকারের উন্নয়নের ধারায় হবিগঞ্জে মেডিক্যাল কলেজ স্থাপন করা হয়েছে, বৃন্দাবন কলেজে অনার্স মাষ্টার্স কোর্স চালু হয়েছে, বিকেজিসি ও সরকারী উচ্চ বিদ্যালয়ে ডাবল শিফট চালু করা হয়েছে, আধুনিক ষ্টেডিয়াম নির্মাণ করা হয়েছে, ঘরে ঘরে বিদ্যুত দেয়া হয়েছে। শীঘ্রই হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। তিনি বলেন ‘আমি আপনাদের কাছে যে উন্নয়নের প্রতিশ্রæতি দিয়েছিলাম সেগুলো বাস্তবায়ন করছি।’ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যতে আরো ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়িত হবে। হবিগঞ্জ শহরের রাস্তাঘাটের সুবিধার প্রসঙ্গ টেনে এডভোকেট মোঃ আবু জাহির বলেন নাগরিকগনকে বিল্ডিং কোড মেনে পানি নিস্কাশনের পর্যাপ্ত জায়গা রেখে বিল্ডিং বা স্থাপনা নির্মাণ করতে হবে। আবাসিক এলাকার রাস্তাঘাটের পর্যপ্ত জায়গা থাকলে সরকারীভাবেও উন্নয়ন কাজ করতে সুবিধা হয়।’ ভিত্তি প্রস্তর স্থাপনকালে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস, পৌরকাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, মোঃ আব্দুল আউয়াল মজনু, খালেদা জুয়েল, আওয়ামীলীগ নেতা নিলাদ্রী শেখর টিটু, আওয়ামীলীগ নেতা মোঃ মিজানুর রহমান, হবিগঞ্জ পৌরসভার সচিব মোঃ ফয়েজ আহমেদ, হবিগঞ্জ পৌরসভার মিউনিসিপ্যাল প্রকৌশলী মোঃ মোজাহিদুর রহমান, সহকারী প্রকৌশলী নিরূপম দেব, উপসহকারী প্রকৌশলী দিলীপ দত্ত, মোহাম্মদ আব্দুল কুদ্দুস এবং হবিগঞ্জের বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের প্রতিনিধি, ব্যবসায়ী ও সংশ্লিষ্ট এলাকার সিনিয়র নাগরিকবৃন্দ।

Share on Facebook

হবিগঞ্জ পৌরসভায় একদিনে প্রায় ৫ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন হয়েছে

হবিগঞ্জ পৌরসভায় প্রায় ৫ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন হয়েছে। ২ মে বৃহস্পতিবার সকাল হতে পর পর ৮ টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। হবিগঞ্জ পৌরসভার তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ সেক্টর প্রকল্পের দ্বিতীয় ধাপের আওতায় হবিগঞ্জ পৌরসভার রাস্তা, ড্রেনসহ ২৭ টি উন্নয়ন প্রকল্প ১৫ কোটি ৬৩ লক্ষ টাকায় বাস্তবায়ন হচ্ছে। এ প্রকল্পগুলোর মধ্যেই বৃহস্পতিবার ৮ টি কাজ উদ্বোধন হয়। উদ্বোধনী ফলক উন্মোচনকালে সংক্ষিপ্ত বক্তৃতায় সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির বলেন এ সরকারের আন্তরিকতায় হবিগঞ্জে মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠাসহ নানা উন্নয়ন কাজ হচ্ছে। ভবিষ্যতে কৃষি বিশ্ববিদ্যালয়সহ আরো উন্নয়ন কাজের প্রক্রিয়া এগিয়ে চলছে। ভিত্তি প্রস্তর স্থাপনকালে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস। আরো উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম, খালেদা জুয়েল, মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার মোঃ মোজাহিদুর রহমান, সহকারী প্রকৌশলী নিরূপম দেব, উপসহকারী প্রকৌশলী দিলীপ দাস, মোহাম্মদ আব্দুল কুদ্দুস শামীমসহ পৌরসভার সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

Share on Facebook

হবিগঞ্জ পৌরসভায় কমিউনিটি এ্যাকশন প্ল্যান বাস্তবায়ন বিষয়ক রিফ্রেসার প্রশিক্ষণ

হবিগঞ্জ পৌরসভায় অনুষ্ঠিত হয়েছে কমিউনিটি এ্যাকশন প্ল্যান বাস্তবায়ন বিষয়ক রিফ্রেসার প্রশিক্ষণ। তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ সেক্টর প্রকল্পের আওতায় হবিগঞ্জ পৌরসভা ২৯ এপ্রিল সোমবার দিনব্যাপী এ প্রশিনের আয়োজন করে। এ প্রশিনের অংশগ্রহনকারী হিসেবে উল্লেখ করা হয় মেয়র, কাউন্সিলর, সচিব, পৌরসভার প্রকৌশলী, বস্তি উন্নয়ন কমিটির সভাপতি, সহসভাপতি ও সদস্য সচিব, দারিদ্র শ্রেনীর প্রতিনিধি, মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার এবং এলসিডিএ। প্রশিনের উদ্বোধনী পর্বে হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস বলেন পৌর এলাকার বস্তিবাসীর জীবনমান উন্নয়নে হবিগঞ্জ পৌরসভার প হতে ইতিপূর্বে নানা পদপে গ্রহন করা হয়েছে। ভবিষ্যতেও বস্তি এলাকার অবকাঠামো উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ইত্যাদি লে হবিগঞ্জ পৌরসভা কর্মসূচী পালন করবে। প্রশিক্ষণ পরিচালনা করেন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ সেক্টর প্রকল্পে আঞ্চালিক সমন্বয়কারী খন্দকার হাফিজুর রহমান। প্রশিনে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস, কাউন্সিলর মোঃ আবুল হাসিম, মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম, পিয়ারা বেগম, খালেদা জুয়েল, অর্পনা পাল, পৌরসচিব মোঃ ফয়েজ আহমেদ প্রমুখ।

Share on Facebook